রাজবাড়ীতে প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়

জনতার আদালত অনলাইন  ॥ করোনাকালীন সংকটে প্রাথমিক শিক্ষা কার্যক্রমঃ চ্যালেঞ্জ ও করণীয় বিষয়ে প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় স্বচ্ছতা-জবাবদিহিতা বৃদ্ধি ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতের লক্ষ্যে রাজবাড়ী জেলা প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমীন করিমী।

রাজবাড়ী সচেতন নাগরিক কমিটি সনাকের সভাপতি  প্রফেসর মোহাম্মদ নুরুজ্জামানের সভাপতিত্বে অন্যদের মাঝে বক্তৃতা  করেন সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম, সনাক সদস্য  রাবেয়া খাতুন, সাংবাদিক সৌমিত্র শীল চন্দন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন টিআইবি রাজবাড়ী শাখার এরিয়া কো-অর্ডিনেটর মাসুদ আহমেদ।

সভায় সার্বিক প্রাথমিক শিক্ষা ব্যবস্থার চলমান গৃহিত পদক্ষেপ, শিক্ষা কার্যক্রমের অগ্রগতি সহ বিভিন্ন বিষয়ে তুলে ধরে এর সমস্যা ও সমাধানে করণীয় বিষয়ে বিস্তর আলোচনা করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমিন করিমী বলেন, প্রাথমিক শিক্ষা কার্যক্রম এগিয়ে নেওয়ার লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা ও মন্ত্রণালয়ের সুপারিশসমূহ বাস্তবায়ন করা হচ্ছে। তারই ভিত্তিতে অনলাইনে পাঠদানের ব্যবস্থা করা হয়েছে। যদি কখনও কোন শিক্ষার্থী মোবাইল ফোনের পাঠদান গ্রহণ করতে না পারে তবে তার অভিভাবককে বিষয়টি জানিয়ে ফোনটি শিক্ষার্থীর কাছে নির্দিষ্ট সময়ে রাখার জন্য শিক্ষকগণ অনুরোধক্রমে নির্দেশনা দেন। পাশাপাশি ঝরে পড়া রোধে অভিভাবকদের সচেতনতা বাড়ানোর জন্য এসএমসির সদস্যদেরও নির্দেশনা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

     একই ধরনের আরও কিছু খবর....

Top Posts & Pages

অপহরণের ১৭দিন পর কলেজছাত্রী উদ্ধার আশুলিয়া থেকে, গ্রেপ্তার ১
শিশু ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার চল্লিশোর্ধ বকুল
কালুখালীতে গৃহবধূকে হত্যার অভিযোগ, পুলিশ হেফাজতে স্বামী
খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ নিয়ে আমরা এগিয়ে চলেছি  - রাজবাড়ীতে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক
বালিয়াকান্দিতে ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ীর কারাদন্ড