ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আলোচনা সভা

রবিউল হাসান রাজিবঃ ”গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’’এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন, সড়ক ও জনপথ ও ফরিদপুর বিআরটিএ এর আয়োজনে ২২ অক্টোবর শুক্রবার সকাল ১০.৩০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাঃ তাসলিমা আলী এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত হাইওয়ে পুলিশ সুপার মুহাম্মদ সামছুল আলম সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হেল্লালউদ্দিন ভূইয়া, ফরিদপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান সুমেল, জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ আক্কাস হোসেন, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ নাছির, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি মোঃ শাহিন চৌধুরী, জেলা মিনিবাস মালিক গ্রুপের নব নির্বাচিত সাধারণ সম্পাদক সোবহান মুন্সি প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিআরটিএ ফরিদপুর সার্কেলের সহকারি পরিচালক মোঃ ইমরান খান এবং সঞ্চালনায় ছিলেন বিআরটিএ এর মটরযান পরিদর্শক এনামুল হক ইমন ও মোঃ হাবিবুর রহমান।

বক্তারা বলেন, চলন্ত গাড়িতে চালককে হেডফোন বা মোবাইল ফোন ব্যাবহার থেকে বিরত থাকতে হবে। বেপরোয়াভাবে গাড়ী চালানোর কারনে দেশের সড়ক মহাসড়ক গুলোতে প্রতিদিনই দূর্ঘটনা ঘটছে। ওভার স্পিড, ওভার টেকিং, গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলাসহ অন্যান্য নিয়ম মেনে না চলাই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ। এতে আমাদের আপনজনকে হারাতে হচ্ছে। এই বিষয়গুলোর দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। তাছাড়া মহাসড়কে থ্রী হুইলার চলাচল বন্ধ করলে দুর্ঘটনা অনেকাংশেই কমে যাবে।

তাই সড়ক দুর্ঘটনার রোধে অদক্ষ, অপ্রাপ্ত বয়স্ক চালক, সহযোগীদের দিয়ে গাড়ি চালানো বন্ধ করতে হবে। সেই সাথে ফিটনেস বিহীন গাড়ি চালানো থেকে বিরত থাকতে হবে। এ সকল বিষয়গুলো খেয়াল করে গাড়ি চালালে দুর্ঘটনা রোধ করা সম্ভব।

Print Friendly, PDF & Email

     একই ধরনের আরও কিছু খবর....

Top Posts & Pages

মোটরসাইকেল চুরি করে পালানোর সময় জনতার হাতে পাকড়াও
বালিয়াকান্দিতে পুলিশ পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ দাবি।। গ্রেফতার ৩ জন
পাংশায় নৌকার মনোনয়ন চূড়ান্ত ॥ ৩ নতুন মুখ
বৃষ্টিতে ক্ষতি ৭ হাজার হেক্টর জমির ফসল
গোয়ালন্দে চার ভিক্ষুককে পুনর্বাসন