ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা

রবিউল হাসান রাজিবঃ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে ২০ অক্টোবর বুধবার সকাল ১০ঃ৩০টায় কবি জসিমউদদীন হলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাইফুল কবির, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা), সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আবদুস ছামাদ, প্রফেসর মোঃ শাহজাহান, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান।

অনুষ্ঠানের শুরুতে তরজমা সহ কোরআন তেলাওয়াত করেন জজ কোর্ট জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ মিজানুর রহমান এবং নাত ই রাসুল (সাঃ) পেশ করেন আবুল কাশেম হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মোঃ মাওলানা আঃ মান্নান।

অনুষ্ঠানে (মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শ) বিষয়ক প্রবন্ধ পাঠ করেন বাকিগঞ্জ ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন এর উপপরিচালক শেখ আকরামুল হক। অনুষ্ঠানে (মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদর্শ) নিয়ে আলোচনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ খানভিলা জামে মসজিদের খতিব মাওলানা আবু জাফর আনসারী, জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুফতি মোঃ ফজলুর রহমান, মুসলিম মিশন কলেজের সহকারী অধ্যাপক ও টেপাখোলা জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা মোঃ নুরুজ্জামান, শাহ্ ফরিদ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আবুল কালাম আজাদ এবং ঢাকার লালমাটিয়া নিউ কলোনি জামে মসজিদের খতিব ও নূরুত তাওহীদ ফারুকিয়া মাদরাসার অধ্যক্ষ মুফাসসিরে কুরআন হাফেজ মাওলানা সুলাইমান ফারুকী।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, বিশ্বের কোন ধর্মেই হিংসা জিঘাংসা দেখিনি। তিনি আরো বলেন, পৃথিবীর প্রতিটি ধর্মেই মানুষের কল্যান করার কথা বলা হয়েছে। বলা হয়েছে সত্য কথা বল, ন্যায়ের পথে চল, অন্যায়কে প্রতিরোধ করো, অন্যায় কাজ থেকে বিরত থাকো। ধর্মের এই মর্মকথাগুলো আমরা যদি অনুসরন করতে ব্যর্থ হই, তাহলে সৃষ্টিকর্তা আমাদের কখনোই ক্ষমা করবেন না। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা স্বাধীনতা অর্জন করেছি। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে শান্তি কল্যাণ এবং নিরাপত্তা আনয়নের লক্ষে আমরা মা বোনসহ ৩০ লক্ষ লোক রক্ত দিয়েছি। জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নত হচ্ছে-এগিয়ে চলেছে। এই উন্নয়ন অব্যাহত রাখার জন্য শান্তির প্রয়োজন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ ইউনুস আলী মোল্লা।

Print Friendly, PDF & Email

     একই ধরনের আরও কিছু খবর....

Top Posts & Pages

মোটরসাইকেল চুরি করে পালানোর সময় জনতার হাতে পাকড়াও
বালিয়াকান্দিতে পুলিশ পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ দাবি।। গ্রেফতার ৩ জন
পাংশায় নৌকার মনোনয়ন চূড়ান্ত ॥ ৩ নতুন মুখ
বৃষ্টিতে ক্ষতি ৭ হাজার হেক্টর জমির ফসল
গোয়ালন্দে চার ভিক্ষুককে পুনর্বাসন