কেকেএস এর উদ্যোগ: ১৩ মেধাবী পেল শিক্ষাবৃত্তি

জনতার আদালত অনলাইন ॥ পিকেএসএফ শিক্ষাবৃত্তি কার্যক্রমের আওতায় উচ্চ মাধ্যমিকের প্রথম ও দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শনিবার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। কর্মজীবী কল্যাণ সংস্থা  (কেকেএস) ও পিকেএসএফ এর যৌথ উদ্যোগে কেকেএস কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জেলার ১৩ জন ছাত্রÑছাত্রীকে ১২ হাজার টাকা করে মোট এক লাখ ৫৬ হাজার টাকার চেক দেওয়া হয়।

এ উপলক্ষে কেকেএস এর নির্বাহী পরিচালক ও জেলা পরিষধদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে বক্তৃতা করেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যড. ইমদাদুল হক বিশ^াস, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল ইসলাম, জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন, কেকেএস এর সহকারী নির্বাহী পরিচালক ফকীর জাহিদুল ইসলাম রুমন প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ভবিষ্যত তোমরা মানুষের মত মানুষ হয়ে সমাজসেবামূলক কাজে আত্মনিয়োগের মাধ্যমে এ জাতিকে সোনার বাংলা উপহার দিবে বলে আমি বিশ^াস করি সেই সাথে তোমাদের জীবনের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।

ইমদাদুল হক বিশ্বাস নারী শিক্ষার্থীদেরকে অনুপ্রাণিত করার জন্য কবির ভাষায় বলেন- “কোন কালে হয়নিক’ জয়ী পুরুষের তরবারী, প্রেরণা দিয়াছে, শক্তি দিয়াছে বিজয়লক্ষ্মী নারী।

আজিজুল হক খান বলেন, কেকেএস বরাবরের মতোই শিক্ষাবান্ধব পরিবেশ বিনির্মাণে শিক্ষাবৃত্তি কার্যক্রম গ্রহণ করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান এবং শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের জীবনের শেষ দিন পর্যন্ত জীবন গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য আহ্বান করেন।

শামীমা আক্তার মুনমুন তার বক্তব্যে বলেন ‘শিক্ষা বৃত্তি কোন সহায়তা নয়; বরং এটা ছাত্র-ছাত্রীদের অধিকার’ যা তাদের ভবিষ্যত জীবন গড়ার কাজে সহায়ক হবে।

ফকীর জাহিদুল ইসলাম শুভেচ্ছা বক্তব্যে সংস্থার সার্বিক কার্যক্রম তুলে ধরেন এবং সরকারি-বেসরকারি সংস্থা ও স্থানীয় প্রশাসনের জনপ্রতিনিধিবৃন্দের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Print Friendly, PDF & Email

     একই ধরনের আরও কিছু খবর....

Top Posts & Pages

অপহরণের ১৭দিন পর কলেজছাত্রী উদ্ধার আশুলিয়া থেকে, গ্রেপ্তার ১
শিশু ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার চল্লিশোর্ধ বকুল
কালুখালীতে গৃহবধূকে হত্যার অভিযোগ, পুলিশ হেফাজতে স্বামী
খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ নিয়ে আমরা এগিয়ে চলেছি  - রাজবাড়ীতে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক
বালিয়াকান্দিতে ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ীর কারাদন্ড