মেজবাহ উল করিম রিন্টু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট শুরু

জনতার আদালত অনলাইন ॥ রাজবাড়ী শহরের পরিচিত মুখ সমাজকর্মী মেজবাহ উল করিম রিন্টুর স্মৃতিকে স্মরণ করে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ে মেজবাহ উল করিম রিন্টু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। দুইদিন ব্যাপী আয়োজিত টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৬টি দল। দলগুলো হলো  টিম কৃষ্ণচুঁড়া, টিম ক্যামেলিয়া, টিম অপরাজিতা, টিম নীল কন্ঠ, টিম বাগান বিলাসএবং  টিম জ্যাকারান্ডা। রাউন্ড রবিন লীগ ভিত্তিক টুর্নামেন্টের প্রথম দিনে গ্রুপের সব খেলা সম্পন্ন হয়েছে। দলগুলোর মধ্যে টিম কৃষ্ণচুঁড়া, টিম ক্যামেলিয়া, টিম অপরাজিতা, টিম নীল কন্ঠ সেমিফাইনালে উঠতে সক্ষম হয়েছে।

এ গ্রুপের খেলায় টিম কৃষ্ণচুঁড়া ২-০ গোলে টিম নীলকন্ঠকে এবং টিম জ্যাকারান্ডা কে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে ওঠে। নীলকন্ঠ ১-০ গোল টিম জ্যাকারান্ডাকে হারিয়ে গ্রুপ রানারআর্প হিসেবে সেমিফাইনালে উঠতে সক্ষম হয়। গ্রুপ বি টিম অপরাজিতা ৪-০ গোলে টিম বাগানবিলাসকে হারায় এবং ৩-০ গোলে টিম ক্যামেলিয়া কে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে উঠে। এছাড়া টিম ক্যামেলিয়া ১-০ গোলে টিম বাগানবিলাসকে হারিয়ে গ্রুপ রানার্রআপ হিসেবে সেমিফাইনালের উঠতে সক্ষম হয়। ম্যাচগুলো পরিচালনা করেন সাবিট হক, ফারহান ইমাতিজ নাফি ও আদ্রা মাহমুদ পিয়াস।

রাজবাড়ী শহরের বড়পুলের বাসিন্দা প্রগতিশীল ও অসাম্প্রদায়িক চিন্তা চেতনার অধিকারী মেজবাহ উল করিম রিন্টু ছিলেন এ শহরের আপনজন। সদা হাস্যোজ্জ্বল সদালাপী মানুষটি সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। সচেতন নাগরিক কমিটির সহ সভাপতি, আরডিএর সভাপতি, উদীচী শিল্পী গোষ্ঠির যুগ্ম সম্পাদকের দায়িত্ব নিষ্ঠা, দক্ষতা ও সততার সাথে পালন করেন। জড়িত ছিলেন আরও বেশ কয়েকটি সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথেও। রাজবাড়ী শহরের বিভিন্ন স্থানে তিনি বিভিন্ন ফলজ, বনজ ও ফুলের গাছ রোপণ  করেছেন। বালিয়াকান্দি এলাকায় বজ্রপাত  বেশি হওয়ার কারণে কয়েক হাজার তালের বীজ রোপণ করা হয়েছে তারই উদ্যোগে। দরিদ্র মানুষকে তিনি সামর্থ্যমত সাহায্য সহযোগিতা করেছেন। অন্যায় দেখলেই প্রতিবাদী হয়ে উঠতেন। সমাজবিরোধী কার্যকলাপের সাথে যুক্ত এমন কারো সাথে তিনি কখনই আপস করেননি। টাউট শ্রেণির লোকদের তিনি সব সময় এড়িয়ে চলেছেন।

ক্যান্সারের সাথে দীর্ঘদিন যুদ্ধ করে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি তিনি চলে গেছেন না ফেরার দেশে। পরপারে ভালো থাকুক সবার ভালোবাসার রিন্টু।

Print Friendly, PDF & Email

     একই ধরনের আরও কিছু খবর....

Top Posts & Pages

অপহরণের ১৭দিন পর কলেজছাত্রী উদ্ধার আশুলিয়া থেকে, গ্রেপ্তার ১
শিশু ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার চল্লিশোর্ধ বকুল
কালুখালীতে গৃহবধূকে হত্যার অভিযোগ, পুলিশ হেফাজতে স্বামী
খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ নিয়ে আমরা এগিয়ে চলেছি  - রাজবাড়ীতে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক
বালিয়াকান্দিতে ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ীর কারাদন্ড