জেলা প্রশাসনের উদ্যোগে অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ

জনতার আদালত অনলাইন ॥ রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে অসচ্ছল দুই শিক্ষার্থীর মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসকের স্বেচ্ছাধীন তহবিল থেকে তাদের মাঝে এই চেক  ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ীর জেলা প্রশাসক  দিলসাদ বেগম। অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মোঃ মাহাবুর রহমান শেখ, সরকারি আদর্শ মহিলা কলেজ, রাজবাড়ী-এর অধ্যক্ষ  দিলীপ কুমার কর প্রমুখ।

 রাজবাড়ী জেলা প্রশাসন সূত্র জানায়, রিতু রাণী ঘোষ সরকারি আদর্শ মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। মেধাবী এই শিক্ষার্থী শারীরিকভাবে প্রতিবন্ধী। অসচ্ছল পরিবারের সন্তান হওয়ায় ভর্তি ও ফরম পূরণের জন্যে প্রয়োজনীয় অর্থের সংকুলান করা তার পক্ষে সম্ভব না হওয়ায় জেলা প্রশাসকের কাছে আর্থিক সাহায্যের আবেদন করেন। তার আবেদনে সাড়া দিয়ে স্বেচ্ছাধীন তহবিল থেকে তাকে ভর্তি ও ফরম পূরণের জন্যে আট হাজার টাকার চেক দেওয়া হয়।

অপরদিকে মুমিতু আক্তার সরকারি আদর্শ মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্যে শ্রেণিকক্ষে পাঠদানের পরিবর্তে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে। মুমিতু আক্তারের অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের জন্যে প্রয়োজনীয় স্মার্টফোন নেই। তার পরিবার অসচ্ছল হওয়ায় তিনি জেলা প্রশাসকের কাছে একটি স্মার্টফোনের জন্যে আবেদন করেন। জেলা প্রশাসক তার আবেদনের প্রেক্ষিতে নিজস্ব তহবিল থেকে মুমিতু আক্তারকে একটি স্মার্টফোন প্রদান করেন।

শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণ প্রক্রিয়ায় পারিবারিক অসচ্ছলতার দরুন সৃষ্ট সাময়িক অসুবিধা দূরীভূত হওয়ায় শিক্ষার্থীরা এবং তাদের পরিবারের সদস্যবৃন্দ জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন

Print Friendly, PDF & Email

     একই ধরনের আরও কিছু খবর....

Top Posts & Pages

অপহরণের ১৭দিন পর কলেজছাত্রী উদ্ধার আশুলিয়া থেকে, গ্রেপ্তার ১
শিশু ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার চল্লিশোর্ধ বকুল
কালুখালীতে গৃহবধূকে হত্যার অভিযোগ, পুলিশ হেফাজতে স্বামী
খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ নিয়ে আমরা এগিয়ে চলেছি  - রাজবাড়ীতে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক
বালিয়াকান্দিতে ভ্রাম্যমাণ আদালতে মাদক ব্যবসায়ীর কারাদন্ড