ধূমপান বর্জনের শপথ নিলেন পরিবহন শ্রমিকরা

জনতার আদালত অনলাইন ॥ ধূমপান বর্জনের শপথ নিয়েছেন রাজবাড়ীর পরিবহন শ্রমিকরা। মাদকমুক্ত দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সকালে অফিসার্স ক্লাব মুক্ত মঞ্চে এ শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম শ্রমিকদের শপথবাক্য পাঠ করান। এসময় তাদের হাতে পুষ্টিকর খাদ্য দুধ, ডিম, মাংস তুলে দেওয়া হয়।

এ উপলক্ষে এক আলোচনা সভায় রাজবাড়ীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে বক্তৃতা করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডা. ইব্রাহীম হোসেন টিটন,  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমি মো. সায়েফ, জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ওহাব প্রমুখ।

প্রধান অতিথি রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, দেশে প্রতি পাঁচজন পুরুষের একজন ধূমপায়ী। পরিবহন শ্রমিকদের মধ্যে শতকরা ৬৫ ভাগ  ধূমপান করে থাকে। ধূমপান কখনই মানুষের জন্য মঙ্গলজনক নয়। এটি স্বাস্থ্যের ক্ষতির পাশাপাশি আর্থিক ক্ষতিও বটে। এজন্য ধূমপান ত্যাগ করাই শ্রেয়। ধূমপায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন ধূমপায়ীর ৩০ থেকে ৪০ টাকা দৈনিক খরচ হয়। সেটা দিয়ে আপনি ক্ষতি ছাড়া কিছুই পাচ্ছেন না। কিন্তু সেই টাকা দিয়ে আপনি আপনার পরিবারের সদস্যদের জন্য পুষ্টিকর খাদ্য কিনতে পারবেন। আমরা সেটাই বোঝানোর জন্য আপনাদেরকে পুষ্টিকর খাবার দিাচ্ছি। এই করোনা পরিস্থিতিতে পুষ্টিকর খাবার খাওয়া অত্যন্ত জরুরী। আজকে যে শপথ আপনারা নিলেন সেটা প্রতিপালন করে অবশ্যই আপনারা সুস্থ থাকবেন।

অনুষ্ঠানে উপস্থিত পরিবহন শ্রমিক রাজবাড়ীর লক্ষীকোল গ্রামের বাসিন্দা হাতেম সরদার জানান, তিনি ৪৫ বছর ধূমপান করেছেন। এতে তার ক্ষতিই হয়েছে। একারণে আর ধূমপান করবেন না।

Print Friendly, PDF & Email

     একই ধরনের আরও কিছু খবর....

Top Posts & Pages

পাংশা থানা পুলিশের অভিযান  ২টি ওয়ান শুটারগান ৫রাউন্ড গুলি ও চোরাই মোটরসাইকেল উদ্ধার ॥ গ্রেপ্তার ৪
রাজবাড়ীতে গাঁজা ও হেরোইনসহ গ্রেপ্তার ৩
রাজবাড়ীর নদী তীর সংরক্ষণ কাজের ভাঙন পরিদর্শনে সালমা চৌধুরী এমপি
পাংশা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ডা. পাতার করোনায় মৃত্যু
অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে ফুল দিয়ে শোভিত গাড়িতে পৌছে দেওয়া হলো বাড়ি